শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৭:৪৮ অপরাহ্ন

সৈয়দপুরে আ’লীগ নেতার বিরুদ্ধে সংবাদ সম্মেলন

প্রতিবেদক: / ৫৪৬ জন পড়েছে:
প্রকাশ: সোমবার, ১৯ অক্টোবর, ২০২০, ৩:৫১ অপরাহ্ন

100 Views

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ সৈয়দপুর উপজেলা শাখার সভাপতি আজম আলী সরকার ও সাধারণ সম্পাদক কাজী নজরুল ইসলাম রয়েল এর স্বেচ্ছাচারিতা, অর্থের বিনিময়ে বিএনপি নেতাকর্মীদের দলীয় পদবী প্রদানসহ নানা অপসাংগঠনিক কর্মকান্ডের প্রতিবাদে সংবাদ সম্মেলন হয়েছে।
১৯ অক্টোবর সোমবার বেলা ১২টায় শহরের আধুনিক প্লাজা মার্কেটের রেডচিলি চাইনিজ রেষ্টুরেন্টে স্বেচ্ছাসেবকলীগের একাংশের নেতাকর্মীদের আয়োজনে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় লিখিত বক্তব্য পাঠ করেন স্বেচ্ছাসেবকলীগ সৈয়দপুর শাখার ত্যাগী নেতা সরকার মারুফ ইসলাম রকি, সাথে উপস্থিত ছিলেন একরামুল হক মানিক, বিদ্যুৎ আলম, শাহীন প্রামানিক, রাজিব কুমার রায়, কালিদাস মহন্ত, মাহবুব চৌধুরী, শামসুল আলম জয়সহ অন্যান্য নেতৃবৃন্দ।

লিখিত বক্তব্যে বলেন, ২০১৭ সালের ৩ ডিসেম্বর বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নেতা ও স্থানীয় আওয়ামীলীগসহ অঙ্গ সংগঠনের উপস্থিতিতে সম্মেলন অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানে আজম আলী সরকারকে সভাপতি ও কাজী নজরুল ইসলাম রয়েলকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। নির্বাচিত এ দুই নেতা পুর্নাঙ্গ কমিটি গঠনের ঘোষণা দিলেও কালক্ষেপন করে চলেছেন এবং বিএনপি সমর্থিত লোকজনের সাথে গোপন বৈঠক করে চলেছেন।

এ নিয়ে প্রতিবাদ করা হলে পুর্নাঙ্গ কমিটি না করা ও দল থেকে ত্যাগী নেতাকর্মীদের বাদ দেওয়ার হুমকি দিচ্ছেন সভাপতি আজম আলী সরকার। তারা বলেন, উপজেলার কাশিরাম ইউনিয়ন কমিটিতে ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে ২০১৮ সালের ১৭ সেপ্টেম্বর আজম সরকার তার নিজ মামাতো ভাইকে মোটা অংকের অর্থের বিনিময়ে সাধারণ সম্পাদক পদ প্রদান করেন। এছাড়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগে রাজিব কুমার রায়কে সাংগঠনিক সম্পাদক পদে নেওয়ার জন্য মোটা অংকের অর্থ দাবী করে না পাওয়ায় তাকে চলতি বছরের ৩০ আগষ্ট বহিস্কার করার স্ট্যাটাস দেয় ফেসবুকে।

এছাড়া চলতি বছরের ২৭ সেপ্টেম্বর বিএনপি সমর্থিত নেতা জিম রাসেলকে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুব ও ক্রীড়া সম্পাদক হিসেবে ঘোষণা দেন। ২৩ সেপ্টেম্বর কামারপুকুর ইউনিয়নে যুবদলের সাবেক নেতা আবু রায়হান পলককে সভাপতি ও গামছা বাদলকে সাধারণ সম্পাদক নিযুক্ত ব্যক্তি যারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চাল চোর ও ভোট চোর উল্লেখ করেছে। তাদের কমিটিতে যোগদান করেছেন আজম আলী সরকার। এর ফলে আওয়ামীলীগ অঙ্গনে সমালোচনার সৃষ্টি হয়। পরে এ নিয়ে মানববন্ধনসহ প্রতিবাদ জানালেও প্রতিকার না পেয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে কেন্দ্রের নেতাকর্মীদের জানান দিতেই তাদের এ আয়োজন।

সংবাদ সম্মেলনের আয়োজকবৃন্দ বলেন, অবিলম্বে অভিযুক্ত সভাপতি আজম আলী সরকার ও সাধারণ সম্পাদক কাজী নজরুল ইসলাম রয়েলকে দল থেকে বহিস্কার, তাদের মনোনীত কমিটি বাতিল ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগের পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করতে হবে। সংবাদ সম্মেলনে উপজেলা স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীসহ বিভিন্ন ইউনিয়নের নেতৃবৃন্দ অংশ অংশ নেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ........
এক ক্লিকে বিভাগের খবর