ঢাকাMonday , 30 November 2020
  1. অপরাধ
  2. অর্থ-উন্নয়ন
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম ও জীবন
  7. একদিন প্রতিদিন
  8. কৃষি সংবাদ
  9. খেলা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চিত্র বিচিত্র
  13. জাতীয়
  14. তথ্য-প্রযুক্তি
  15. দূর্ঘটনা
আজকের সর্বশেষ সবখবর

ক্ষুদ্র ও প্রান্তিক ৮ হাজার ৮৬৪ কৃষক পেল কৃষি প্রণোদনা

Bangla 24
November 30, 2020 11:26 pm
Link Copied!

131 Views

সোহেল সানী, পার্বতীপুর (দিনাজপুর):::  কৃষি প্রণোদনা ও পূর্নবাসন কর্মসূচির আওতায় দিনাজপুরের পার্বতীপুর উপজেলার ৮ হাজার ৮৬৪ কৃষককে বিনামূল্যে কৃষি প্রণোদনার বীজ ও রাসায়নিক সার দেওয়া হয়েছে। আজ সোমবার দুপুর ১২টায় উপজেলা কৃষি সম্প্রসারণ চত্তরে উপজেলার ১০ ইউনিয়ন ও এক পৌরসভার ৮ হাজার ৮৬৪ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে গম, ভূট্টা, সূর্যমুখি, টমেটো, মরিজ, পেয়াজ ও বোরো হাইব্রীডের বীজ বিতরন করা হয়।

বিনামূল্যে বীজ প্রণোদনা কর্মসূচির উদ্ধোধন করেন- অনুষ্ঠানের প্রধান অতিথি পার্বতীপুর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হাফিজুল ইসলাম প্রামানিক।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাশিদ কায়সার রিয়াদ। এ সময় উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রাকিবুজ্জামান, কৃষি সম্প্রাসারন কর্মকর্তা সাজেদুর রহমান ও উপ-সহকারি উদ্ভিদ কর্মকর্তা মাহবুবুর রহমান উপস্থিত ছিলেন।

পার্বতীপুর উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রাকিবুজ্জামান বলেন, উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরন করা হয়। বর্তমান করোনাকালীন সময়ে ফসল উৎপাদন বৃদ্ধি, পতিত জমি ব্যবহার ও খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে কৃষি মন্ত্রনালয় এ কার্যক্রম গ্রহন করে। উপজেলার ১০ ইউনিয়ন ও ১টি পৌরসভার ৮ হাজার ৮৬৪ জন কৃষকের মাঝে বীজ ও রাসায়নিক সার বিতরন করা হয়। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক এক ইঞ্চি জমিও যাতে পতিত না থাকে এবং ফসল উৎপাদক বৃদ্ধি করার লক্ষে কৃষি বিভাগ কার্যক্রম পরিচালনা করে আসছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।