Agaminews
Dr. Neem Hakim
Dr. Neem Hakim

‘অর্ধেক সিনেমা মুক্তি পৃথিবীর ইতিহাসে বিরল’, ক্ষুব্ধ তারকা-দর্শক


Bangla 24 প্রকাশের সময় : ডিসেম্বর ২০, ২০২০, ৬:৫৪ অপরাহ্ন / ৯৯৭০
‘অর্ধেক সিনেমা মুক্তি পৃথিবীর ইতিহাসে বিরল’, ক্ষুব্ধ তারকা-দর্শক
62 Views

দীর্ঘ সাত বছর পর ফের জুটি বেঁধে কাজ করেছেন শাকিব খান-মাহিয়া মাহি। বড় বাজেট ও তারকাবহুল ‘নবাব এলএলবি’ নিয়ে সিনেমাপ্রেমীদের অনেক প্রত্যাশা ছিল। অথচ সেই সিনেমা মুক্তি পেল না প্রেক্ষাগৃহে।

নিউ নরমাল লাইফের অংশ হিসেবে ওটিটি প্লাটফর্মে (আই থিয়েটার) মুক্তি পায় অনন্য মামুন পরিচালিত সিনেমাটি। তবে সিনেমাটির পুরো অংশ দেখানো হয়নি! যা নিয়ে পরিস্থিতি এখন অনেকটাই ঘোলাটে।

টিকিটের পুরো দাম নিয়ে অর্ধেক সিনেমা দেখানোয় ক্ষুব্ধ দর্শক। এমনকি এ ঘটনায় চটেছেন সিনেমার অভিনেতা-অভিনেত্রীরাও। অর্ধেক সিনেমা মুক্তির বিষয়ে জানতে চাওয়া হয় সিনেমাটির পরিচালক ও আই থিয়েটারের ব্যবস্থাপনা পরিচালক অনন্য মামুনের কাছে। তিনি বলেন, আমি সিনেমাটি মুক্তির আগে কোথাও বলিনি যে পুরোটা দেখানো হবে। আই থিয়েটারে সিনেমটি মুক্তি দেয়ার আগে পাইরেসি নিয়ে আমরা অনেক চিন্তিত ছিলাম। সেটাই হয়েছে, সিনেমাটি পাইরেসি হয়ে গেছে।

দর্শকদের ঠকানোর ব্যাপারে জানতে চাইলে তিনি পাল্টা প্রশ্ন তুললেন পরিচালক। তিনি বলেন, এখানে দর্শক ঠকানোর কী আছে? আমি তো বাকি সিনেমার জন্য দর্শকদের কাছ থেকে কোনো টাকা নিচ্ছি না। তারা ৯৯ টাকা দিয়েই বাকি সিনেমাটি দেখতে পাবেন।

তিনি আরও বলেন, এই প্ল্যাটফর্মে আমি নতুন। আমার নিজের জন্য একটা অভিজ্ঞতার প্রয়োজন ছিল। আমাদের সাইট তো আর নেটফ্লিক্সের মতো না। একসঙ্গে আমরা কতজনকে দেখাতে পারব, সেটাও একটা ব্যাপার। তাই সবমিলিয়ে আমি অর্ধেক সিনেমা মুক্তি দেয়ার সিদ্ধান্ত নিই।

এদিকে, অর্ধেক সিনেমা দেখানোকে দর্শকদের সঙ্গে প্রতারণা বলে গণমাধ্যমকে জানিয়েছেন শাকিব খান। তিনি মনে করেন এসব কারণেই সিনেমা ইন্ডাস্ট্রি ধ্বংসের পথে। এই ঘটনায় হতাশা প্রকাশ করে শাকিব বলেন, সবকিছু ভেবে সংকট নিয়ে দারুণ একটি সিনেমা উপহার দিতে আমি সর্বোচ্চ চেষ্টা করেছি। কিন্তু এ তার প্রতিদান!

অন্যদিকে, মাহিয়া মাহি বলেন, সিনেমাটি অর্ধেক মুক্তি দেয়ার বিষয়ে আমি কিছুই জানতাম না। আমি পরে আমার সহকর্মীদের কাছ থেকে জানতে পারি। বিষয়টি জানার পর আমার খুবই খারাপ লেগেছে। অর্ধেক সিনেমা মুক্তি দেয়া- পৃথিবীর ইতিহাসে বিরল ঘটনা।

সিনেমার আরেক অভিনেত্রী স্পর্শিয়া বলেন, ভেবেছিলাম হলে গিয়ে সিনেমাটি দেখবো। কিন্তু মুক্তি পেলো ওটিটিতে। তাও পুরো সিনেমাটি মুক্তি দেয়া হয়নি। পরে পরিচালকের কাছে জানতে চাইলে তিনি জানান, পুরো সিনেমা দেখতে হলে জানুয়ারি পর্যন্ত অপেক্ষা করতে হবে!

আই থিয়েটারের ১২ হাজার লাইকের ফেসবুক পেজের সর্বশেষ পোস্টে অসংখ্য দর্শকই সিনেমাটি নিয়ে মন্তব্য করেছেন। এর মধ্যে অনেকেই অকথ্য ভাষায় গালিগালাজ করছেন। কেউবা হুমকি দিচ্ছেন মামলা করবেন বলে।