ঢাকাSunday , 27 December 2020
  1. অপরাধ
  2. অর্থ-উন্নয়ন
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম ও জীবন
  7. একদিন প্রতিদিন
  8. কৃষি সংবাদ
  9. খেলা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চিত্র বিচিত্র
  13. জাতীয়
  14. তথ্য-প্রযুক্তি
  15. দূর্ঘটনা
আজকের সর্বশেষ সবখবর

পাঁচ উপায়ে নখ হবে ঝকঝকে সাদা

Bangla 24
December 27, 2020 3:30 pm
Link Copied!

229 Views

হাত পায়ের নখগুলো একটু অযত্নেই হলদে হয়ে যায়। ঘরের নানা কাজে ব্যস্ত থাকা এবং অবহেলার দরুণ নখের রং হলদেটে হওয়া বা নখ পাতলা হয়ে ভেঙে যাওয়া চলতে থাকে।

এজন্য অনেকেই নখে নিয়মিত নেইলপলিশ ব্যবহার কনে। তবে এটি কোনো সমাধান নয়। এর চেয়ে নেইলপলিশে নখ না ঢেকে বরং ঝকঝকে সাদা করে নিন ঘরোয়া পাঁচ উপায়ে-

> মুখের আর্দ্রতা বজায় রাখতে আমরা ময়েশ্চারাইজার এর দ্বারস্থ হয়েই থাকি। তবে এটা জেনে খুশি হবেন আপনার ড্রেসিং টেবিল এর এই সরঞ্জাম কিন্তু নখ এর মসৃণতা ও জেল্লা ধরে রাখতে পারে। রাতে ঘুমানোর আগে নিয়মিত ময়েশ্চারাইজার ম্যাসাজ করুন নখে।

> টুথপেস্ট কেবল দাঁত-ই ঝকঝকে করে না, নখও পরিষ্কার করে। একটা ব্রাশ এ অল্প টুথপেস্ট নিয়ে আলতোভাবে ঘষে নখের চারধারে লাগিয়ে দিন। পানি দিয়ে ধুয়ে নিয়ে দেখুন আগের চেয়ে অনেকটাই নরম হয়েছে দেখবেন।

> নখে যদি ছোপ ও দাগ ধরে যায় তবে এক কোয়া লেবুর রস ও চিমটি খানেক বেসন নিয়ে পেস্ট বানিয়ে নখে লাগান। ফল বুঝবেন কম সময়েই।

> বেকিং সোডাকে প্রাকৃতিক ব্লিচার বলা হয়। নখের ব্লিচিং করে এটি নখকে পরিপক্ক ও বাইরের আঘাত ও দূষণ থেকে মুক্তি দেয়। গরম পানিতে সোডা মিশিয়ে মিশ্রণ বানিয়ে নখের কোণে লাগিয়ে ফেলুন। মিনিট খানেক পর পানিল দিয়ে ধুয়ে নিন। এটি নখের ভেতরে জমা নোংরা নিমেষে দূর করে।

> নখের আকার সুন্দর ও নজরকাড়া করতে অলিভ অয়েলের বিকল্প নেই। একটা কটন বাড অলিভ তেলে ডিপ করে নখের পুরোভাগে লাগিয়ে নিন। এটি নখের কিউটিকলকে নরম করার পাশাপাশি নখে ব্যাকটেরিয়া বা ফাঙ্গাস জমে সংক্রমণ এর সম্ভাবনা কমায়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।