ঢাকাSaturday , 1 May 2021
  1. অপরাধ
  2. অর্থ-উন্নয়ন
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম ও জীবন
  7. একদিন প্রতিদিন
  8. কৃষি সংবাদ
  9. খেলা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চিত্র বিচিত্র
  13. জাতীয়
  14. তথ্য-প্রযুক্তি
  15. দূর্ঘটনা
আজকের সর্বশেষ সবখবর

ধান মাথায় কৃষকের বাড়িতে-সাংসদ হোসনে আরা

Link Copied!

175 Views

করোনায় শ্রমিক সংকট নিরসনে কৃষকের পাকা ধান কেটে দিলেন জামালপুর-শেরপুর সংরক্ষিত আসনের সংসদ সদস্য হোসনে আরা বেগম।

শনিবার সকাল দশটায় জামালপুর সদর উপজেলার শরিফপুর ইউনিয়নের জয়রামপুর এলাকায় জেলা কৃষক লীগের নেতৃত্ব খোরশেদ আলম ও শিপন নামে ২জন কৃষকের প্রায় দেড় একর জমির পাকা ধান কেটে বাড়িতে নিয়ে বিকাল পর্যন্ত মাড়াইও করে দিলেন কৃষক লীগের নেতাকর্মীরা।

জেলা কৃষক লীগের সভাপতি মোহাম্মদ মোখলেসুর রহমান জিন্নাহর সভাপতিত্বে কৃষককের পাকা ধান কেটে দিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামালপুর-শেরপুর সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হোসনে আরা বেগম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকের পাকা ধান কেটে দেন কেন্দ্রীয় কৃষক লীগের খেত মজুর বিষয়ক সম্পাদক ইছাহাক আলী সরকার, সদস্য ইন্জিনিয়ার ফিজার তালুকদার।

এ সময় আরো উপস্থিত ছিলেন জেলা কৃষক লীগের সিনিয়র সহ-সভাপতি ফজলুর রহমান বিএসসি, সাধারন সম্পাদক হুরমুজ আলী হিরু, মহিলা বিষয়ক সম্পাদক জিন্নত আরা লাভলী, শহর কৃষক লীগের সাধারণ সম্পাদক সম্রাট জামান, শরিফপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম আলম, শরিফপুর ইউনিয়ন মহিলা আওয়ামীলীগের সভাপতি মন্জু আরা ইসলাম কাকন প্রমুখ। জেলা, শহর ইউনিয়ন কৃষক লীগ, আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতা-কর্মীরা কৃষকের পাকা ধান কেটে বাড়িতে তুলে দেয়ার সময় উপস্থিত ছিলেন।

জামালপুর-শেরপুর সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হোসনে আরা বেগম জানান, গত বিএনপি-জামাতের সরকারের সময় এই ধানে সার দেয়াকে কেন্দ্র করে ১৮জন কৃষককে হত্যা করা হয়েছিলো। এখন আর সারের জন্য কৃষককে জীবন দিতে হয় না। আর সেই সার আওয়ামী লীগের সরকারের আমলে কৃষকের পিছনে ঘুরে। এখন আর সারের সংকট নেই। কৃষকের পাকা ধান যতোদিন মাঠে থাকবে ততোদিন আমাদের ধান কাটা কার্যক্রম অব্যাহত থাকবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।