বুধবার, ১৯ মে ২০২১, ০৫:১১ পূর্বাহ্ন

১৩২ সম্মুখযোদ্ধা পেলেন ক্ষতিপূরণ

প্রতিবেদক: / ৩২ জন পড়েছে:
প্রকাশ: রবিবার, ২ মে, ২০২১, ১০:০৪ পূর্বাহ্ন

33 Views

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মারা যাওয়া ১৩২ জন ফ্রন্টলাইনার বা সম্মুখযোদ্ধার পরিবারকে ক্ষতিপূরণ দিয়েছে সরকার। এর মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিপূরণের অর্থ পেয়েছে পুলিশ বিভাগ।

অর্থ মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, করোনায় সম্মুখযোদ্ধারা ৩০ এপ্রিল পর্যন্ত ৩৭.৫০ লাখ থেকে শুরু করে ৫০ লাখ টাকা পর্যন্ত পেয়েছেন।

গত এক বছরে পুলিশের ৯০ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এর মধ্যে ৬৮ কর্মকর্তা-কর্মচারীর পরিবার ক্ষতিপূরণের টাকা পেয়েছেন।

এদিকে সম্মুখযোদ্ধা হিসেবে গত এক বছরে মারা যাওয়া চিকিৎসকদের মধ্যে ক্ষতিপূরণের অর্থ পেয়েছেন ১৩ জন চিকিৎসক।

অর্থ মন্ত্রণালয় থেকে পাওয়া তথ্যানুসারে, মোট ১৩২ জন ফ্রন্টলাইনার বা সম্মুখযোদ্ধাদের মধ্যে ১৩ জন চিকিৎসক, ১৮ জন নার্স, ৬৮ জন পুলিশ এবং ১৫ জন বিভিন্ন বিভাগের কর্মকর্তা ও ১৮ জন কর্মচারী রয়েছেন। মোট ১৩২ জন সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ক্ষতিপূরণ বাবদ ৬১ কোটি ৬০ লাখ টাকা বিতরণ করা হয়েছে।

এ বিষয়ে স্বাস্থ্যসেবা বিভাগের মহাপরিচালক অধ্যাপক আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম বলেন, যত দ্রুত সম্ভব মারা যাওয়া চিকিৎসক ও নার্সদের ক্ষতিপূরণের টাকা পরিবারের কাছে পৌঁছে দিতে চেষ্টা করছি।

চলতি ২০২০-২০২১ অর্থ বছরের বাজেটে বরাদ্দ ‘স্বাস্থ্য ঝুঁকি ক্ষতিপূরণের জন্য বিশেষ অনুদান’ শীর্ষক ৫০০ কোটি টাকার তহবিল থেকে ওই ক্ষতিপূরণের অর্থ বিতরণ করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ........
এক ক্লিকে বিভাগের খবর