ঢাকাSaturday , 29 May 2021
  1. অপরাধ
  2. অর্থ-উন্নয়ন
  3. অর্থনীতি
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. ইসলাম ও জীবন
  7. একদিন প্রতিদিন
  8. কৃষি সংবাদ
  9. খেলা
  10. খেলাধুলা
  11. গণমাধ্যম
  12. চিত্র বিচিত্র
  13. জাতীয়
  14. তথ্য-প্রযুক্তি
  15. দূর্ঘটনা
আজকের সর্বশেষ সবখবর

পদ্মায় জেলের জালে সাড়ে ৩১ কেজি’র বাগাড়

Link Copied!

149 Views

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরি ঘাটের কাছে পদ্মা নদীতে বিশাল আকৃতির একটি বাগাইড় মাছ ধরা পরেছে। ওজন দিয়ে দেখা গেছে মাছটির ওজন ৩১ কেজি ৫ শত গ্রাম। শনিবার ভোরে পদ্মা যমুনার মোহনায় জেলে জয়নাল হলদারের জালে মাছটি ধরা পরে।

দৌলতদিয়া ফেরিঘাটের মাছ ব্যাবসায়ী মোঃ চান্দু মোল্লা জানান, শনিবার ভোরে দৌলতদিয়া ফেরিঘাটের অদুরে পদ্মা ও যমুনার মোহনায় জাল ফেলে জেলে জয়নাল হলদার। এ সময় তার জালে বিশাল আকৃতির এই বাগাইড় মাছটি ধরা পরে।

জেলে জয়নাল হলদার বলেন, বিগত বছরগুলোতে নদীতে এত বড় আকৃতির মাছ খুব একটা পাওয়া যায়নি। এ বছর মাঝে মধ্যেই পদ্মা ও যমুনার মোহনায় এমন বড় বড় আকৃতির মাছ ধরা পরছে। তিনি আরো বলেন, শনিবার ভোরে নদীতে জাল ফেলার কিছুক্ষন পরেই জোরে জালে টান পরে। এর সাথে সাথেই নৌকায় থাকা আমরা সকলে শক্ত হাতে জাল টেনে তোলার চেষ্টা করি। এক ঘন্টা চেষ্টার পর মাছটিকে পারে নিয়ে আশা সম্ভব হয়।

পরে স্থানীয় আড়তে ডাকের মাধ্যমে সাড়ে ১২ শত টাকা কেজি দরে মোট ৩৯ হাজার ৩৭৫ টাকায় কিনে নিয়ে ১ হাজার ৪ শত টাকা কেজি দরে মোট ৪৪ হাজার ১ শত টাকায় ঢাকার এক ব্যাবসায়ীর কাছে বিক্রি করা হয়েছে।

গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ রেজাউল শরিফ জানান, এ বছর পদ্মায় নদীতে ইলিশ রক্ষা অভিযান সফল হওয়ায় ও পদ্মা নদীর পানি কমে যাওয়ায় বড় বড় মাছ ধরা পরছে এতে স্থানীয় জেলেরা বিগত বছরের লোকসান পুশিয়ে নিতে পারছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।