শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৯:২৩ অপরাহ্ন

খানসামায় জয় বাংলা ভিলেজে ঠাঁই পেল আরো ৪৪৫ভূমি ও গৃহহীন পরিবার

এস.এম.রকি: সিনিয়র করেসপন্ডেন্ট / ৪৫ জন পড়েছে:
প্রকাশ: রবিবার, ২০ জুন, ২০২১, ৩:৫৮ অপরাহ্ন

51 Views

দ্বিতীয় পর্যায়ে দিনাজপুরের খানসামা উপজেলায় মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র উপহার ২শতাংশ জমি ও স্বপ্নের পাকা ঘরসহ জয় বাংলা ভিলেজে ঠাঁই পেল ৪৪৫ ভ‚মিহীন ও গৃহহীন পরিবার।

রবিবার (২০জুন) সকালে ভিডিও কনফারেন্সে জমি ও গৃহ প্রদান কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জমির কাগজপত্র ও গৃহ প্রদানের সনদ পেয়ে আবেগাপ্লুত কন্ঠে সবার মুখেই ছিল শেখের বেটি হাসিনার প্রশংসা ও দোয়া। এসময় খানসামা উপজেলা পরিষদ কমপ্লেক্স হলরুম প্রান্তে ইউএনও আহমেদ মাহবুব-উল-ইসলাম এর সভাপতিত্বে ভার্চুয়ালী বক্তব্য রাখেন আবুল হাসান মাহমুদ আলী,এমপি।

এসময় আরো উপস্থিত ছিলেন ওসি শেখ কামাল হোসেন,উপজেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) ও আংগারপাড়া ইউপি চেয়ারম্যান মোস্তফা শাহ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভীন, সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, ইউপি চেয়ারম্যানগণ, সাংবাদিকবৃন্দ, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও স্বপ্নের পাকা ঘরের মালিকগণ।

উপজেলা প্রশাসন স‚ত্রে জানা যায়,“আশ্রয়ণের অধিকার-শেখ হাসিনার উপহার” এই ¯েøাগানে এবং “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” প্রধানমন্ত্রীর এই প্রতিশ্রæতি বাস্তবায়নে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় দ্বিতীয় পর্যায়ের ৬টি ইউনিয়নের ৪৪৫ জন ভূমি ও গৃহহীন পরিবারের জন্য খাস জমিতে গৃহ নির্মাণ কাজ করে উপজেলা প্রশাসন।

এতে প্রত্যেক ভ‚মিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ খাস জমি বন্দোবস্ত প্রদান করে সেই জমির ওপর দুই কক্ষ বিশিষ্ট প্রতিটি গৃহের নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ লক্ষ ৭১ হাজার টাকা। প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্ধারিত নকশা অনুযায়ী সবগুলো ঘর তৈরি করা হচ্ছে। এসব গৃহে দুটি সেমি-পাকা ঘর, রান্নাঘর, সংযুক্ত টয়লেট, ইউটিলিটি স্পেস, বারান্দাসহ অন্যান্য সুবিধা রয়েছে। প্রত্যেক সুবিধাভোগীর নামে সরকারি ২ শতাংশ খাস জমি বন্দোবস্ত প্রদানপ‚র্বক কবুলিয়ত দলিল রেজিস্ট্রেশন, নামজারি সম্পন্নকরণসহ সকল কাজ সম্পন্ন করে শনিবার জমি ও গৃহ প্রদান করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ........
এক ক্লিকে বিভাগের খবর