শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৮:০৭ অপরাহ্ন

 ৩ দিনব্যাপী সক্ষমতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি / ৬২ জন পড়েছে:
প্রকাশ: সোমবার, ২১ জুন, ২০২১, ১১:১৬ অপরাহ্ন

69 Views

দিনাজপুরের বীরগঞ্জে কমলা ও মাল্টার জাত সম্প্রসার, ব্যবস্থাপনা ও উৎপাদন বৃদ্ধির জন্য দিনাজপুরের বীরগঞ্জে ৩ দিনব্যাপী কৃষক-কৃষাণীর সক্ষমতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন হয়েছে।

উপজেলা পরিষদের আয়োজনে উপজেলা কৃষি ও সেচ কমিটি এবং উপজেলা কৃষি অফিসের বাস্তবায়নে স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশ এজেন্সি (জাইকা) সহায়তায় সোমবার সকালে বীরগঞ্জ উপজেলা কৃষি প্রশিক্ষণ কেন্দ্রে ৩দিনব্যাপী উক্ত প্রশিক্ষণ কর্মশালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি মোঃ ডালিম সরকার। প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর দিনাজপুর অঞ্চল অতিরিক্ত পরিচালক শাহ্ আলম, উপজেলা কৃষি কর্মকর্তা আবুরেজা মোঃ আসাদুজ্জামান এবং উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কমল কৃষ রায়।

প্রশিক্ষণ কর্মশালায় উপজেলার ১১টি ইউনিয়ন এবং একটি পৌর সভার ৩০জন কৃষক-কৃষাণী অংশগ্রহণ করেন।

উপজেলা উপজেলা কৃষি কর্মকর্তা আবুরেজা মোঃ আসাদুজ্জামান জানান, কমলা ও মাল্টার জাত সম্প্রসার, ব্যবস্থাপনা ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ৩টি ব্যাচের মাধ্যমে ৩দিনে ৯০জন কৃষক-কৃষাণীকে প্রশিক্ষণ প্রদান করা হবে। প্রতিদিন একটি ব্যাচে ৩০জন কৃষক-কৃষাণী অংশগ্রহণ করবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ........
এক ক্লিকে বিভাগের খবর