শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৮:২৯ অপরাহ্ন

পার্বতীপুরে জমি নিয়ে বিরোধ- রোপাে উপড়ে ফেলে প্রতিপক্ষের প্রতিশোধ

প্রতিবেদক: / ২৭৩ জন পড়েছে:
প্রকাশ: বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১, ১:১৪ অপরাহ্ন

277 Views

দিনাজপুরের পার্বতীপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে জমিতে লাগানো রোপা উপড়ে ফেলেছে প্রতিপক্ষ। বৃহস্পতিবার সকালে পার্বতীপুর উপজেলার চন্ডিপুর ইউনিয়নের উত্তর শালন্দার মন্ডল পাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, চলতি বছর ১ জানুয়ারী শালন্দার মৌজার ২৫৬১ দাগের ৪২৪ খতিয়ানে ৫৩ শতকের মধ্যে ২৬.৫০ শতক জমি আঃ হাকিমের নিকট ক্রয় করেন উত্তর শালন্দার তালের ডাঙ্গার পাশে একতাপাড়ার মৃত আমেজ উদ্দীন মন্ডলের ছেলে কামাল উদ্দীন মন্ডল। কামাল উদ্দীনের নিয়োগ করা কৃষি শ্রমিকেরা কবলাকৃত ওই জমিতে রোপা লাগায়।

এর কিছুক্ষন পর প্রতিপক্ষ মৃত হোসেন আলীর ছেলে জামিল উদ্দীনের (৫০) নেতৃত্বে একই এলাকার লুৎফর রহমান (৬০), জহুরুল হক মন্ডল (৫৫), ও জামিল উদ্দীনের ছেলে আসিফ আনাম বাবু (২৫) লাগানো রোপা তুলে ফেলে প্রায় বিশ হাজার টাকার ক্ষতিসাধন করেছে বলে অভিযোগ করেন ভূক্তভোগী কামাল উদ্দীন।

প্রতিবেশী আমির আলী জানান, অভিযুক্তরা নিজেদের জমি দাবি করলেও কোন প্রকার কাগজপত্র না দেখিয়ে দীর্ঘদিন যাবত জবর দখলের চেষ্টা করে আসছে। থানা পুলিশ ও স্থানীয়ভাবে মিমাংসার জন্য একাধিকবার উভয় পক্ষকে বসানো হলেও কাগজপত্র দেখাতে ব্যর্থ হয় তারা।

সরেজমিনে অভিযুক্তদের সাথে কথা হলে রোপা বিনষ্টের কথা স্বীকার করলেও কোন সূত্রে ওই জমি নিজেদের দাবি করছেন তার কোন সদুত্তর দিতে পারেননি।

অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন পার্বতীপুর মডেল থানার অফিসার ইনচার্জ ইমাম জাফর।


আপনার মতামত লিখুন :

One response to “পার্বতীপুরে জমি নিয়ে বিরোধ- রোপাে উপড়ে ফেলে প্রতিপক্ষের প্রতিশোধ”

  1. হেলাল পার্বতীপুর says:

    ধন্যবাদ খালেকুজ্জামান ভাইকে, এরকম ভালো ভালো খবর দেওয়ার জন্য।!!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ........
এক ক্লিকে বিভাগের খবর