শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৮:৩৯ অপরাহ্ন

খানসামায়  ১২ বেডের করোনা আইসোলেশন ওয়ার্ড চালু

এস.এম.রকি, খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: / ২৮ জন পড়েছে:
প্রকাশ: শনিবার, ১০ জুলাই, ২০২১, ১:২১ অপরাহ্ন

33 Views

কোভিড-১৯ সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় করোনা রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করার লক্ষ্যে দিনাজপুরের খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চালু করা হয়েছে ১২ বেডের করোনা আইসোলেশন ওয়ার্ড।

সরেজমিনে দেখা যায়, হাসপাতালের নতুন বিল্ডিংয়ের তৃতীয় তলায় রোগীদের সুবিধার্থে নতুন এই ওয়ার্ডটি চালু করা হয়। এই ওয়ার্ডে করোনা সাসপেক্টেট রোগীদের জন্য ১০ টি বেড,করোনা রোগীদের জন্য নিচ তলায় ২টি বেড ও প্রয়োজনীয় প্রস্তুতি রাখা হয়েছে। এতে নিবিড় পর্যবেক্ষণের সাথে রয়েছে অক্সিজেন কনসেন্ট্রেটর ও পালস অক্সিমিটার সুবিধা আর রোগীদের ফ্রী ঔষধ সামগ্রী প্রদান।

করোনা ফোকাল পারসন ও মেডিকেল অফিসার ডা.নারায়ণ চন্দ্র রায় জয় বলেন, বর্তমানে আইসোলেশন ওয়ার্ডে সাসপেক্টেট ৪জন রোগী ভর্তি আছে। জনবল ও বরাদ্দ সংকটের মধ্যেও সকল স্টাফ ভালো সেবা দেওয়ার চেষ্টা করে যাচ্ছে তবে এই সংকট দূর হলে সেবার মান আরো বৃদ্ধি পাবে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা.শামসুদ্দোহা মুকুল বলেন, বর্তমানে করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় নতুন এই ওয়ার্ড চালু করা হয়েছে। তাদের সেবায় চিকিৎসক, নার্স-মিডওয়াইফ যথেষ্ট পরিশ্রম করে যাচ্ছে। এই পরিস্থিতিতে সকল মানুষের উচিত মাস্ক পড়া ও সচেতন থাকা। অন্যথায় পরিস্থিতি ভয়ংকর রুপ নিবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মিজানুর রহমান বলেন, যেভাবে করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে তাদের আইসোলেশনে রাখা সবচেয়ে বেশী জরুরী। সেই দিক বিবেচনায় স্বাস্থ্য বিভাগের নির্দেশনা অনুযায়ী আইসোলেশন ওয়ার্ড চালু করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ........
এক ক্লিকে বিভাগের খবর