শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৮:৫৯ অপরাহ্ন

বিনা চিকিৎসায় নিরাপত্তাকর্মীর মৃত্যু বড়পুকুরিয়ায় নিরাপত্তা ব্যাবস্থাপকের বিরুদ্ধে দায়িত্বে অবহেলার অভিযোগ

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি / ১৮৫ জন পড়েছে:
প্রকাশ: শনিবার, ১৭ জুলাই, ২০২১, ৮:২৫ অপরাহ্ন

255 Views

নিরাপত্তা ব্যাবস্থাপক উদাসীনতায় দিনাজপুরের পার্বতীপুরে বড়পুকুরিয়া কয়লাখনির শহিদুল ইসলাম (৪২) নামে এক নিরাপত্তাকর্মী বিনা চিকিৎসায় মারা গেছেন বলে অভিযোগ করেছেন তার সহকর্মীরা। নিরাপত্তা ব্যাবস্থাপকের দায়িত্বহীন এ কর্মকান্ডের বিচার ও শাস্তি দাবি করে খনি চত্বরে বিক্ষোভ করেছেন তারা। পরে তাকে ঘিরে রেখে তার বিচার ও শাস্তি না হওয়া পর্যন্ত নিহতের লাশ দাফনে তীব্র আপত্তি জানান নিরাপত্তাকর্মীরা। নিহত শহিদুল ইসলাম দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার বটতলী এলাকার মৃত মোজাফ্ফর হোসেনের ছেলে।

গতকাল শনিবার বিকাল ৫ টায় বড়পুকুরিয়া খনিতে এ ঘটনা ঘটে। এ নিয়ে খনিতে উত্তেজনা বিরাজ করছেন। পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

খনির একটি সূত্র জানায়, খনির নিরাপত্তকর্মী শহিদুল ইসলাম (৪২) রাতের শিফটে শুক্রবার মধ্যরাত থেকে সকাল ৮টা পর্যন্ত খনির প্রধান গেটে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ছিলেন। সকাল ৮ টায় তার ডিউটি শেষে নিরাপত্তাকর্মীদের বিশ্রামাগারে অবস্থান করেন। দুপুরের খাবারের পর শারীরিক অসুস্থ্যতা বোধ করলে তিনি সহযোগীতা চেয়ে নিরাপত্তা ব্যাবস্থাপক হাসান ইমামকে একাধিকবার মোবাইল ফোনে কল দেন। কিন্তু তিনি কোন সাড়া না দেয়ায় শহিদুল ইসলাম বিনা চিকিৎসায় বিশ্রামাগারেই মৃত্যু বরন করেন। খবর পেয়ে তার সহকর্মীরা ঘটনাস্থলে এসে মোবাইল ফোন চেক করে নিরাপত্তা ব্যাবস্থাপককে ফোন করার বিষয়টি নিশ্চিত হন। এতে ক্ষুব্ধ সহকর্মীরা বিক্ষোভে ফেটে পড়েন।

বড়পুকুরিয়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ সুলতান মাহমুদ বলেন, রাত ৮ টার দিকে পুলিশ উত্তেজিত নিরাপত্তাকর্মীদের কবল থেকে অভিযুক্ত নিরাপত্তা ব্যাবস্থাপক হাসান ইমামকে উদ্ধার করে পুলিশের নিরাপত্তা হেফাজতে বড়পুকুরিয়া পুলিশ তদন্ত কেন্দ্রে রাখা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ........
এক ক্লিকে বিভাগের খবর